শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
বাবুগঞ্জে নির্বাচনী সহিংসতায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ *থানায় পাল্টাপাল্টি অভিযোগ

বাবুগঞ্জে নির্বাচনী সহিংসতায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ *থানায় পাল্টাপাল্টি অভিযোগ

শামীম আহমেদঃ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সহিংসতায় দুইটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ, দুইটি মাইক ভাংচুরসহ উভয়পক্ষের ১০ কর্মীসমর্থক আহত হয়েছে। এ ঘটনায় শুক্রবার রাতে থানায় পালাপাল্টি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনার পর থেকে পুরো ইউনিয়নে থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দরা আগামী ২১ জুনের নির্বাচনকে সামনে রেখে ওই এলাকায় বড়ধরনের সংঘাতের আশঙ্কা করছেন। ঘটনাটি জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের।

শনিবার সকালে পাল্টাপাল্টি অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বাবুগঞ্জ থানার ওসি মোঃ মাহাবুবুর রহমান জানান, নির্বাচনী মাঠে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে ওই ইউনিয়নের শিলনদিয়া বাজারে নৌকা মার্কার প্রার্থী সরদার তারিকুল ইসলাম তারেক ও আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান হিমু খানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান হিমু খান জানান, তার কর্মী সমর্থকরা বৃহস্পতিবার রাতে গণসংযোগ শেষে শিলনদিয়া বাজার দিয়ে মোটরসাইকেলযোগে ফিরছিলেন। এসময় তারিকুল ইসলাম তারেক ও তার সমর্থকরা পূর্বপরিকল্পিতভাবে আনারস মার্কার কর্মীদের ওপর হামলা চালিয়ে দুইটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। হামলার তার পাঁচজন কর্মী আহত হয়।

চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম তারেক বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান হিমু খানের সমর্থকরা তার নির্বাচনী প্রচারের দুই মাইক ভাঙচুর ও একটি মাইকের মেশিন ছিনিয়ে নিয়ে যায়। এনিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় তার পাঁচজন কর্মী আহত হয়েছে।

শনিবার সকালে সরেজমিনে জানা গেছে, বৃহস্পতিবার রাতে দুইগ্রুপের সমর্থকদের মধ্যে সংঘাতের ঘটনার পর শুক্রবার সকাল থেকে ওই এলাকায় বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল বৃদ্ধি করেছেন।

শুক্রবার বিকেলে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে সংঘাত মোকাবেলায় কঠোর হুশিয়ারী দিয়েছেন। ওইদিন সন্ধ্যায় কয়েক হাজার কর্মী সমর্থকদের নিয়ে স্বতন্ত্র প্রার্থী শোডাউন করেছেন।

বাবুগঞ্জ থানার ওসি মোঃ মাহাবুবুর রহমান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংর্ঘষের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষ বাবুগঞ্জ থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana