সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জেলেদের কাছ থেকে চাঁদা আদায়ের প্রতিবাদ করায় পুলিশ দিয়ে হয়রানি করা হচ্ছে জাপা নেতাকে নারায়ণগঞ্জে চুরি মামলার পলাতক আসামি বাউফলের মেম্বার গ্রেফতার বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সর্বহারা সক্রিয় হয়ে উঠছে উত্তরের জনপদ

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সর্বহারা সক্রিয় হয়ে উঠছে উত্তরের জনপদ

বরিশাল রিপোর্টঃ বরিশালের মুলাদীতে সক্রিয় হচ্ছে সর্বহারা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে ততোই নদীবেষ্টিত মুলাদী উপজেলার প্রত্যন্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে এককালের ভয়ঙ্কর সর্বহারা সন্ত্রাসীরা।

তারা এলাকায় নিয়মিত মহরা দিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ভীতি সৃষ্টি করে চলেছে। নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে, মুলাদী উপজেলার চরকালেখান ইউনিয়নের ষোলঘর এলাকার সাবেক সর্বহারা নেতা র‌্যাবের ক্রসফায়ারে নিহত কালাম সরদারের ভাই পারভেজ সরদারের নেতৃত্বে তার সহযোগি মাহবুব হাওলাদার, আকতার হোসেন, রুস্তুম সরদার, রসুল বেপারী, মুরাদ খান, শাহাবুদ্দিন খানসহ তাদের অপর সহযোগিরা সম্প্রতি গাছুয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোকসেদ মীরের বাড়িতে বোমা হামলা চালায়।

এছাড়াও চাঁদার দাবিতে উল্লেখিত সন্ত্রাসীরা মৃধারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক দেলোয়ার হোসেন খানের ওপর হামলা চালিয়ে মারাত্মক আহত করে। সূত্রে আরও জানা গেছে, সন্ত্রাসীরা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় সক্রিয় হয়ে নিয়মিত মহরা দিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ভীতি সৃষ্টি করে চলেছে।

অপরদিকে ইউপি নির্বাচনকে সামনে রেখে জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ এজাহারভূক্ত তিনজনকে গ্রেফতার করেছে।

সোমবার সকালে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে হামলা ও ভাংচুরের ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিম ঘরামী বাদি হয়ে ২০ জনের নাম উল্লেখসহ আরও ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন।

ওই মামলায় জাকির হোসেন, রাকিব চৌকিদার এবং রাজিব হোসেন নামের তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, গ্রেফতারকৃতরা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী স্বপনের ঘোড়া মার্কার সমর্থক।

ঘোড়া মার্কার প্রার্থী অভিযোগ করে বলেন, নৌকা মার্কার প্রার্থী পরাজয় নিশ্চিত জেনে দলীয় কার্যালয় ভাংচুরের নাটক সাজিয়ে তার কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana