শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে সড়ক ও নৌপথে অতিরিক্ত যাত্রী পরিবহন ও দ্বিগুণ ভাড়া আদায়ের প্রতিবাদ জানিয়েছে বিএনএস

স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে সড়ক ও নৌপথে অতিরিক্ত যাত্রী পরিবহন ও দ্বিগুণ ভাড়া আদায়ের প্রতিবাদ জানিয়েছে বিএনএস

খবর বিজ্ঞপ্তিঃ ঈদুল আজহা উপলক্ষে চললাম লকডাউন সাময়িক সময়ের জন্য স্থগিত রেখে সড়ক ও নৌপথে স্বাস্থ্যবিধি মেনে যান চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু সড়ক পরিবহন ও নৌপথে লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে পূর্বের ন্যায় অতিরিক্ত যাত্রী পরিবহন এবং দ্বিগুণ ভাড়া আদায়ের জন্য তীব্র প্রতিবাদ জানিয়েছে নাগরিকদের সংগঠন – বরিশাল নাগরিক সংসদ। শুক্রবার বিকেলে গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ঈদ পূর্ব জনসাধারণের সরকারী বিধিনিষেধ মেনে চলাচল, গরুর হাটে স্বাস্থ্যবিধি রক্ষা, সড়ক পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন, নৌপথে অতিরিক্ত যাত্রী পরিবহন না করা সহ বিভিন্ন সমসাময়িক বিষয়কে সামনে রেখে এক জরুরি সভার আয়োজন করে সংগঠনটি।

বরিশাল নাগরিক সংসদের কার্যকরী পরিষদের সভাপতি মারুফ আহমেদ মল্লিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম আলী আজমের পরিচালনায় অনুষ্ঠিত কার্যকরী পরিষদের জরুরি সভায় উপস্থিত ছিলেন বরিশাল নাগরিক সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক এম. স্বজল মাহমুদ, সমাজকল্যাণ সম্পাদক এ. কে. এম. ইউনুছ আলী প্রমুখ।

সভায় বরিশাল নাগরিক সংসদের নেতৃবৃন্দ বলেন, সড়ক পরিবহন ও নৌপথে লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে পূর্বের ন্যায় অতিরিক্ত যাত্রী পরিবহন এবং দ্বিগুণ ভাড়া আদায়ের জন্য আমরা তীব্র প্রতিবাদ জানাই। লঞ্চে হতদরিদ্র ও সাধারণ মানুষকে জিম্মি করে দু’শ টাকার ভাড়া পাচ’শ টাকা আদায় করা হচ্ছে। আমরা এই অপতৎপরতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

সভায় করোনা সংকট মোকাবেলায় বরিশাল বিভাগের জনসাধরণ সহ দেশের সকল নাগরিককে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

সভায় করোনাকালে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে বরিশাল ও ঢাকা মহানগরীতে বিএনএস মানবিক খাদ্য ব্যাংকের মাধ্যমে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ, বরিশাল নাগরিক সংসদ চট্টগ্রাম মহানগর শাখার অনুমোদন, দেশে এবং প্রবাসে থাকা সংগঠনের সদস্য নিয়ে ৩০ জুলাই ঈদ পুনর্মিলনী আয়োজন সহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana