শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
ভোলায় একসঙ্গে তিন সন্তানের জন্ম নরমাল ডেলিভারিতে

ভোলায় একসঙ্গে তিন সন্তানের জন্ম নরমাল ডেলিভারিতে

বরিশাল রিপোর্ট ডেস্কঃ একসঙ্গে তিনটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন ভোলার প্রসূতি স্ত্রী জান্নাত বেগম (১৮)। শিশু তিনটি এবং তাদের মা বর্তমানে সুস্থ আছেন।

প্রসূতি জান্নাত বেগম বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের মনিরাম গ্রামের নূর মাহমুদের স্ত্রী।

শুক্রবার বিকালে ভোলা শহরের কালিবাড়ি রোড এলাকার ফাতেমা মেমোরিয়াল হাসপাতালের মালিক ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহম্মদ এবং ডা. খালিদ হাসান শাকিবের তত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে তিনটি ফুটফুটে সন্তান প্রসব করেন ওই গৃহবধূ।

ওই হাসপাতাল সূত্র জানায়, বোরহানউদ্দিন উপজেলার মনিরাম এলাকার নূর মাহামুদের স্ত্রী জান্নাত বেগমকে বৃহস্পতিবার ওই হাসপাতালে ভর্তি করানো হয়। সিজার না করে স্বাভাবিক ডেলিভারির সিদ্ধান্ত নেন চিকিৎসক। ওই নারীর বয়স কম ও রক্ত শূন্যতা থাকায় তাকে প্রথমে দুই ব্যাগ রক্ত দেয়া হয়।

এ ছাড়া গর্ভাস্থাকালীন সময় ছিল মাত্র ৮ মাস। এ অবস্থায় পর্যবেক্ষণে রাখার পর শুক্রবার বিকালে স্বাভাবিক নিয়মে ৩টা ৫৫ মিনিটে প্রথম শিশু জন্ম নেয়। দ্বিতীয়টি জন্ম নেয় ৪ টায়। তৃতীয়টি জন্ম নেয় ৪টা ৫ মিনিটে।

ডা. ফরিদ জানান, জান্নাত বেগমের অল্প বয়সে বিয়ে ও মা হওয়ায় অনেক ঝুঁকি ছিল। স্বামী নূর মাহামুদ সিজার করার জন্য বার বার বললেও তারা ঝুঁকি নেননি। তবে ওজন কম থাকায় শিশু তিনটিকে ভোলা হাসপাতালের ইনকিউবেটরে রাখা হয়। মা ও তিন শিশু সুস্থ রয়েছে।

তিনি জানান, ওই নারীর বিয়ে হয়ে ছিল ১৮ বছরের আগে। নিদিষ্ট সময়ের আগে ডেলিভারি ব্যথা শুরু হলে মা ও শিশু উভয়ের জন্যই ছিল চরম ঝুঁকি। মেয়েদের কম বয়সে বিয়ে না দেয়ার আহ্বান জানান ডা. ফরিদ।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana