মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
বরিশালে দুগ্ধ খামারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরন কারা হয়।

বরিশালে দুগ্ধ খামারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরন কারা হয়।

শামীম আহমেদঃ প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প থেকে দুগ্ধ খামারীদের জন্য মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরন করা হয়েছে। আজ (২০ই) জুলাই মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর নবগ্রাম রোডস্থ জেলা প্রাণিসম্পদ কার্যলয়ে এসকল মেসিন দুগ্ধ খামারীদেরে হাতে তুলে দেওয়া হয়।

জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল আলমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে খামারীদের উর্দ্দেশ্যে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ কার্যলয়ের পরিচালক দীপক রঞ্জন রায়।

এসময় আরো উপস্থিত ছিলেন ডিপুটি চীফ ইপিডিমিওলজিষ্ট ডাঃ মনমথ সাহা, বরিশাল সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা বৃন্দ।

মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সরকারী ডেইরী এবং প্লোল্ট্রি খামারের কর্মকর্তা,মনিটরিং অফিসার,লাইভষ্টক এক্সটেনশন অফিসার,বরিশাল ডেইরী ফারমার্স এসোসিয়েশনের সভাপতি ও সাধারন সম্পাদক সহ প্রাণিসম্পদ বিভাগেরে অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী গণ।

অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তাডাঃ নাসির উদ্দিন আহমেদ। জানা গেছে বরিশাল জেলার বড় বড় দুগ্ধ খামারীদের প্রতিদিন কমপক্ষে প্রতিদিন ১শত লিটার দুধ উৎপাদনকারী খামারীদের মধ্যে বরিশাল জেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প থেকে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন গুলো ৮জন খামারীদের মাঝে বিতরন করেন।

সেপারেটর মেশিন বিতরনকালে প্রধান অতিথি বিভাগীয় প্রাণিসম্পদ পরিচালত দীপক রঞ্জন রায় বলেন,বর্তমান করোনাকালীন সময়ে জণনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী খামারীদের জন্য প্রনোধনার ব্যবস্থা করেছে।

সরকার ৫ হাজার থেকে ২৫ হাজার টাকা করে খামারীদের বাচিয়ে রাখার লক্ষেই এই প্রনোধনার ব্যবস্থা করেছে। এই কারনে যেন কোন খামার অর্থহীন হয়ে খামারগুলো যেন বন্ধ না হয়ে যায়।

এছাড়াও সরকার প্রাণিসম্পদ বিভাগে ৫ হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প গ্রহন করেছে যাতে করে এদেশের প্রাণিসম্পদ বিভাগের খামারীরা উন্নয়নের মাধ্যমে বৈদেশিক অর্থ অর্জন করতে পারে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana