শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
কঠোর অবস্থানে প্রশাসন সর্বপ্রথম করোনা মুক্ত উপজেলা গড়ার অঙ্গিকার

কঠোর অবস্থানে প্রশাসন সর্বপ্রথম করোনা মুক্ত উপজেলা গড়ার অঙ্গিকার

বরিশাল রিপোর্টঃ বাংলাদেশের মধ্যে সর্বপ্রথম করোনা মুক্ত উপজেলা হবে গৌরনদী। এ অঙ্গিকার ব্যক্ত করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে নিয়ে কঠোর অবস্থানে মাঠে কাজ করছেন উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস।

অন্যান্যদিনের ন্যায় কঠোর লকডাউনের তৃতীয়দিনে সরকার ঘোষিত বিধিনিষেধ শতভাগ বাস্তবায়নে কঠোর অবস্থানে মাঠপর্যায়ে কাজ অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

তারই ধারাবাহিকতায় রবিবার সকালে উপজেলার টরকী বন্দর, গৌরনদী বাসষ্ট্যান্ড, মাহিলাড়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে অভিযান চালিয়ে লকডাউনে সরকারি নিদের্শনা ও স্বাস্থ্যবিধি না মানায় দোকান মালিক, মোটরসাইকেল চালকসহ সাতটি মামলায় পাঁচ হাজার দুইশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস।

 

মোবাইল কোর্টে সহযোগিতা করেন গৌরনদী মডেল থানার এসআই কামাল হোসেন ও আওলাদ হোসেন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ^াস বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে হ্যান্ড মাইক নিয়ে করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য টিকা গ্রহণে জনসাধারণকে উদ্ধুব্ধ করেন।

অপরদিকে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে গৌরনদী হাইওয়ে থানা পুলিশ। অন্যান্যদিনের ন্যায় রবিবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে বরিশাল-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে রাখতে মহাসড়কের বিভিন্নস্থানে চেকপোষ্ট বসানো হয়। বিনা কারনে রাস্তায় বের হওয়া যানবাহনগুলোকে আটক করে হাইওয়ে থানায় নেয়া হয়েছে। লকডাউন বাস্তবায়নে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন গৌরনদী হাইওয়ে থানা পুলিশ।

রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট ॥ করোনার সংক্রমণরোধে চলমান কঠোর লকডাউনের তৃতীয় দিনে বরিশালের বিভিন্ন সড়কে যানবাহনের চাপ অনেকটাই কমে গেছে। জরুরি প্রয়োজনে শুধু রিকশা ও ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হচ্ছে মানুষ। সড়কের মোড়ে মোড়ে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়ে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছেন।

ফলে ঠুনকো অজুহাতে ঘরের বাহিরে বের হওয়ার প্রবণতা আগের চেয়ে কমে গেছে। রবিবার সকালে সরেজমিনে নগরীর আমতলার মোড়, রূপাতলী, বাজার রোড, কাশিপুর, নথুল্লাবাদ ও চৌমাথা এলাকায় দেখা গেছে মূল সড়কে যানবাহন ও মানুষের চলাচল নেই বললেই চলে।####

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana