শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
অবৈধ ড্রেজার কারনে হুমকিতে মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘর

অবৈধ ড্রেজার কারনে হুমকিতে মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘর

শামীম আহমেদঃ মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরের পাশের দিঘীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। বালু উত্তোলন করা হলে মুক্তিযোদ্ধার বসতঘরসহ আরও ছয়টি বসতঘর চরম হুমকির মুখে পরার আশঙ্কা রয়েছে।

ফলে অবৈধ ড্রেজার অপসারনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার ও শাহ আলম বেপারী। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের।

লিখিত অভিযোগে জানা গেছে, মুক্তিযোদ্ধাদের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরে বসবাস করে আসছেন চাঁদশী ইউনিয়নের পশ্চিম শাওড়া গ্রামের আব্দুর রাজ্জাক চোকদার। গত ২৭ জুলাই মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসতঘরের পাশের দীঘি থেকে বালু উত্তোলনের জন্য অবৈধ ড্রেজার বসিয়েছেন স্থানীয় হেলাল চোকদার ও ড্রেজার মালিক হালান সরদার।

মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার জানান, অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা হলে তার বসতঘরসহ পাশ্ববর্তী আরও ছয়টি বসতঘর দিঘীতে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে। মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারী জানান, দিঘী থেকে বালু উত্তোলন করা হলে তার মাছের ঘেরের দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে। তারা আরও জানান, বালু উত্তোলন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়েরের খবর পেয়ে প্রভাবশালীরা দিঘী থেকে বালু উত্তোলনের জন্য কতিপয় রাজনৈতিক নেতার দ্বারস্থ হয়েছেন।

মুক্তিযোদ্ধাদের লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে শুক্রবার সকালে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কোন সুযোগ নেই। এরপরেও কেউ আইন অমান্য করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ, বসতবাড়ির পাশ দিয়ে বালু উত্তোলণ করায় এরপূর্বেও অবৈধ ড্রেজার মালিক হালান সরদারের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।####

 

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana