মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
নগর পিতার দিকনির্দেশনায় ভ্যাকসিন গ্রহনে মহিলাদের জন্য ৩টি কেন্দ্র চালু করেছে বিবিসি

নগর পিতার দিকনির্দেশনায় ভ্যাকসিন গ্রহনে মহিলাদের জন্য ৩টি কেন্দ্র চালু করেছে বিবিসি

শামীম আহমেদঃ করোনা ভাইরাস রোধকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারাদেশব্যাপী করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

তারই ধারাবাহিকতায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর দিকনির্দেশনায় নগরীর ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম টিকা প্রদান কর্মসূচি অব্যাহত রয়েছে। একার্যক্রম আরো জোরদার করার লক্ষ্যে নগরীতে আরো নতুন তিনটি কেন্দ্র চালু করা হয়েছে। এছাড়া এনেক্স ভবনের বুথটি স্থানান্তর করে নগরীর ৯ নম্বর ওয়ার্ডস্থ গীর্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশনে (একে স্কুল) নেয়া হয়েছে।

 

এছাড়া মহিলাদের জন্য নগরীর সাংবাদিক মাইনুল হাসান সড়কের (আগরপুর রোড) সরকারি মহিলা কলেজে নতুন একটি কেন্দ্র খোলা হয়েছে।

 

অন্যান্য বুথে নারী-পুরুষ টিকা গ্রহন করতে পারলেও মহিলা কলেজের বুথটি শুধুমাত্র নারীদের জন্যই সংরক্ষন করা হয়েছে। এদিকে নতুন করে চালু হওয়া নগরীর অপর দুইটি কেন্দ্র হচ্ছে, নগরীর বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রুপাতলী এলাকার গ্রামীন জিসি চক্ষু হাসপাতাল। উল্লেখ্য গত ৩১ জুলাই শনিবার থেকে পূর্বের ৬টি কেন্দ্রের পাশাপাশি বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়।

 

সুরক্ষা এ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে এস.এম.এম-এ উল্লেখিত তারিখে নিকটবর্তী নিম্নে উল্লেখিত যেকোন কেন্দ্রে গিয়ে টিকা গ্রহনের জন্য সকলের প্রতি আহবান জানিয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, গণতন্ত্রের মানসকন্যা, মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের সুরক্ষার কথা চিন্তা করে টিকা প্রদান কর্মসূচি অব্যাহত রেখেছেন।

 

এখন আমাদের উচিত হবে তাঁর নির্দেশনা মেনে টিকা গ্রহনের পাশাপাশি স্বাস্থবিধি মেনে চলা।এখন থেকে সিটি কর্পোরেশনের উদ্যোগে যেসকল বুথ অথবা কেন্দ্রে টিকা কার্যক্রম পরিচালনা করা হবে সেগুলো হচ্ছে, নগর মাতৃসদন কাউনিয়া বাঁশের হাট, হলিং বেবী রেড ক্রিসেন্ট হাসপাতাল আমানতগঞ্জ বরিশাল, সৈয়দ আনোয়ারা প্রবীন হাসপাতাল কাউনিয়া ব্রাঞ্চ রোড, ডায়াবেটিক হাসপাতাল, সরকারি মহিলা কলেজ (শুধুমাত্র মহিলাদের জন্য ), রাহাত আনোয়ার হাসপাতাল, গীর্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশনে (একে স্কুল), ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র জুমির খান সড়ক আলেকান্দা, বরিশাল পুলিশ হাসপাতাল, এফপি এবি বটতলা, রয়েল সিটি হাসপাতাল ব্রাউন্ড কম্পাউন্ড, সূর্যের হাসি ক্লিনিক মেজর এম.এ জলিল সড়ক, মা ও শিশু কল্যান কেন্দ্র বিএম স্কুলের সামনে কালিবাড়ী রোড, আরিফ মেমোরিয়াল হাসপাতাল, সেইন্ট এন্স টিকা কেন্দ্র, অক্সফোর্ড মিশন রোড, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ জাগুয়া, বরিশাল, নগর স্বাস্থ্য কেন্দ্র বারুজ্জার হাট, বরিশাল ইসলামিয়া চক্ষু হাসপাতাল কাশীপুর, কাশীপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র এবং বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রুপাতলী এলাকার গ্রামীন জিসি চক্ষু হাসপাতাল।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana