শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
মূমুর্ষ রোগীদেরকে রক্তদানসহ আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব

মূমুর্ষ রোগীদেরকে রক্তদানসহ আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব

শামীম আহমেদঃ “জীবনের প্রত্যয়ে, আমরা সবাই এক সাথে, মোদের একটাই শ্লোগান, মূমুর্ষ রোগীকে করবো রক্তদান”। এই শ্লোগানকে সামনে রেখে বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও বরিশালের আগৈলঝাড়ায় প্রতিনিয়ত সেচ্ছায় মূমুর্ষ রোগীদেরকে রক্তদান করে যাচ্ছে ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব (কেবিডিসি) এর সদস্যরা। এছাড়াও প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত রক্তদানের পাশাপাশি হতদরিদ্রদের মাঝে আর্থিক ও খাদ্য সহয়তা প্রদান করে যাচ্ছে সেচ্ছাসেবী এই সংগঠনটি।

“ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব” এর প্রতিষ্ঠাতা মোঃ মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত জানান, “ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব” এর মূল লক্ষ্য মূমুর্ষ রোগীদের রক্তদানের পাশাপাশি আর্ত-মানবতার সেবায় কাজ করা। যে কারনেই দেশের বিভিন্ন প্রান্তে মূমুর্ষ রোগীদেরকে রক্তদান করে যাচ্ছে এ সংগঠনটির সদস্যরা।

এছাড়াও করোনার কারনে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রদের খাদ্যসহ বিভিন্ন সহযোগীতা করে যাচ্ছে সংগঠনটি। ভবিষ্যতেও এই ধারা অব্যহত রাখতে আমার (সাগর সেরনিয়াবাতের) নিজস্ব ব্যবসায়ী প্রতিষ্ঠান ক্ষণস্থায়ী গ্যালারি শাড়ী ঘর থেকে লাভের শতকরা ১০ শতাংশ টাকা এই সংগঠনে প্রদান করা হবে। যা দিয়ে মূমুর্ষ রোগীদের সহয়তার পাশাপাশি অসহায় হতদরিদ্রদের সহযোগিতা ছাড়াও বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজে ব্যবহৃত হবে বলে জানান তিনি।

আজ রোববার সকালে সেরাল গ্রামের ক্ষণস্থায়ী নীড়ে “ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব” এর এডমিন, মডারেটর ও ভলান্টিয়ারসহ অর্ধশতাধিক ব্যক্তিদের মাঝে টি-শার্ট প্রদান করেন তিনি। এ সময় সংগঠনের জুলাই মাসের সেরা ভলান্টিয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জুলাই মাসের সেরা ভলান্টিয়ারদের মধ্যে হৃদয় দত্ত’কে ১ম, নিদারা আন্তা’কে ২য় ও সোহাগ সরদার’কে ৩য় হিসেবে নির্বাচিত করা হয়। এ সময় সংগঠনটির সদস্যরা উপস্থিত ছিলেন।

২০২০ সালের ডিসেম্বরের ২১ তারিখ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে “ক্ষণস্থায়ী ব্লাড ডোনার্স ক্লাব” সংগঠনটি। যা বর্তমানে আবেগ, প্রেম ও ভালোবাসা’ময় একটি পরিবার হিসেবে স্থান করে নিয়েছে সকলের হৃদয়ে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana