শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
প্রতি বছর শিক্ষার্থীদের কাছ ফি উত্তোলন করা টাকা কোথায় ব্যায় হয়?

প্রতি বছর শিক্ষার্থীদের কাছ ফি উত্তোলন করা টাকা কোথায় ব্যায় হয়?

বরিশাল রিপোর্টঃ সরকারী বিএম কলেজে শিক্ষার্থীদের ফি বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ছাত্রফ্রন্ট নেতা বিজন সিকদার ও ছাত্র নেতা আসাদের উপর সন্ত্রাসী ছাত্রলীগ সহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বরিশাল মগানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সহ বিক্ষোভ করেছে নগরীতে।

 

আজ (১২) আগস্ট বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে একর্মসূচি পালিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর আহবায়ক সাগর দাশের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, আহবায়ক ইমরান হাবীব রুমন,ছাত্র নেতা বিজন সিকদার,সুজন আহমেদ,ববি শিক্ষার্থী রাকিব,লামিয়া ইসলাম ও অদিতি ইসলাম,কাজল দাশ প্রমুখ।

 

এসময় ছাত্র নেতারা বলেন, প্রতি বছর শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে ৮৭ লক্ষ ৬০ হাজার টাকা করে ফি আদায় করে নিচ্ছেন।

 

গত ৪ বছরে প্রায় সাড়ে ৩ কোটি টাকা ফি আদায় করে নেওয়া শিক্ষকরা সেই টাকা কোন খাতে ব্যায় করেছে সাধারন শিক্ষার্থীরা আজ যানতে চায়।

তারা আরো বলেন এই করেনা কালীণ সময়ে অনেক সাধারন শিক্ষার্থীদের পরিবারের ঘড়ে চুলায় আগুন জলে নাই। অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের উপর ফি’র বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে।

 

আমরা সাধারন শিক্ষার্থীরা যখন ফি কমানোর জন্য আন্দোলন করছি ঠিক সেই মুহুর্তে ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের আন্দোলনে হামলা চালিয়ে ছাত্র ফ্রন্টের নেতা কর্মীদের আহত করে।

 

তাহলে আমরা কি ধরে নেব এই অতিরিক্ত টাকা সাধারন শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করে শিক্ষক নেতৃবৃন্দ ছাত্রলীগকে টাকার অংশ দিয়ে তারা চলছেন।

 

সমাবেশ শেষে পড়ে তারা নগরীতে একটি বিক্ষোভ মিছিল করে পুনরায় টাউন হলের সামনে এসে শেষ করেন।

 

উল্লেখ্য বুধবার সকালে সাধারন শিক্ষার্থীরা ফি কমানোর দাবীতে বিএম কলেজের সামনের সড়ক অবরোধ কর্মসূচি পালনকালে ছাত্রলীগের সদস্য হামলা চালিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেতা বিজন সিকদার ও আসাদ সহ বিভিন্ন শিক্ষাথীদের উপর হামলা চালিয়ে আহত করে বলে ছাত্র ফ্রন্ট সংগঠন থেকে রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana