শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
বরিশালে ইউএনও ও কোতয়ালী ওসি সহ ৬জন নামধরা সহ শতাধিক ব্যাক্তির বিরুদ্ধে নালিশী আবেদন

বরিশালে ইউএনও ও কোতয়ালী ওসি সহ ৬জন নামধরা সহ শতাধিক ব্যাক্তির বিরুদ্ধে নালিশী আবেদন

শামীম আহমেদঃ বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর হমান ও কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত ইনচার্জ অফিসার (ওসি) নুরুল ইসলাম সহ প্রথক দুটি মামলায় নামধরা ৬জন সহ আরো অজ্ঞাতনা শতাধিক নাম বিহীন ব্যাক্তিকে আসামী করে বরিশাল চীফ মেট্রোপলিটন অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম বিল্লাহ’র আদালত নালিশী আবেদন করা হয়।

আজ রবিবরা (২২ই) আগস্ট সকাল ১১টায় বরিশাল সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার সহ বরিশাল আইনজীবী সমিতির সাধারন সম্পাদক ও বিসিসি প্যানেল মেয়র এ্যাড, রফিকুল ইসলাম খোকন বাদি হয়ে আদালতে মামলা গ্রহন করার জন্য নালিশী আবেদন করেন।

বাদী পক্ষের আইনজীবী এ্যাড, তালুকদার মোঃ ইউনুস, এ্যাড,দিলিপ কুমার ঘোস সহ একাধিক আইনজীবী বাদী পক্ষের আবেদন গ্রহন করার জন্য শুনানী করেন।

শুনানী শেষে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদেশ এখন পর্যন্ত দেননি।

মামলার বিবরনে বাদী পক্ষের আনা অভিযোগ সূত্রে যানা গেছে গত ১৮ই আগস্ট মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র দাপ্তরিক সিদান্ত মোতাবেক রাত পোনে ১০টার দিকে নগরীর ২৩ নং ওয়ার্ড সিএন্ডবি রোডস্থ বিসিসি প্রশাসনিক কর্মকর্তার নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ের সামনে থেবে ব্যানার,ফেস্টুন অপসারনকালীন ১নং আসামী সদর উপজেলা নির্বাহী অফিসার তাদের কাজে বাধা প্রধান করে।

এরপরও বিসিসি পরিচ্ছন্ন কর্মীরা ব্যানার ফেস্টুন সরানো চেষ্টা করলে নির্বাহী কর্মকর্তার নির্দেশে আনসার সদস্যরা পরিচ্ছন্ন কর্মীদের মারপিট শুরু করে।

এসময় মামলার ১নং স্বাক্ষি বিসিসি প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি মেয়রকে অবহিত করা হলে তিনি ঘটনাস্থলে পৌছে নিজের পরিচয় প্রদান করে।

মেয়রের পরিচয় পাওয়ার সাথে সাথে তাহার উপড় চড়াও হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এক প্রর্যায়ে মেয়রকে গুলি করার নির্দেশ দেন।

এরপর পরই নির্বাহী কর্মকর্তার সাথে থাকা আনসার সদস্যরা মেয়রকে লক্ষ করেগুলি করার নির্দেশ দিলে তারা এলোপাতাড়ি গুলি বর্ষন করে।

এসময় আমরা মেয়রকে মানবপ্রাচির গড়ে তুলে তাকে গাড়িতে উঠিয়ে দেই। এদিকে আনসারের গুলিতে বিসিসি অনেক কর্মকর্তা কর্মচারী গুলিতে আহত হয়।

এক প্রর্যায়ে মেয়র গুলিবিদ্ধ হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামী লীগের বহু নেতা কর্মী জড়ো হলে টরে কোতয়ালী পুলিশ এসে নির্বিচারে লাঠিচার্জ নেতা কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এতে গুলি ও লাঠিচার্জে বহু নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ করেন বিসিসি কর্মকর্তা।

একই ঘটনা উল্লেখ করে বিসিসি প্যানেল মেয়র ও আইনজীবী সমিতির সাধার সম্পাদক এ্যাড, রফিকুল ইসলাম খোকন বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্ম কর্তা মুনিবুর রহমান ও কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম,থানার উপ-পরিদর্শক মোঃ শাহ জালাল মল্লিক ও নির্বাহী অফিসারের দেহ রক্ষি ৫ জন আনসার সদস্য সহ আরো অজ্ঞাত ৪০/৫০জনকে আসামী করে আদালতে মামলা গ্রহন করার জন্য এক নালিশী আবেদন করেন।

বাদী পক্ষের প্রথক দুটি নালিশী আবেদন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আইনজীবীদের শুনানী শেষে পরবর্তী নির্দেশের জন্য আদালতের পরবর্তী কার্যদিবসের জন্য রেখে দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana