শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ

কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। ৪০ শতাংশ জমির উপর এটি নির্মিত হবে। এতে এক সঙ্গে ৯০০ মুসুল্লিরা জামায়াতে নামাজ পড়তে পারবেন।

 

১১ কোটি ৯২ লাখ টাকা ব্যায়ে উপেজেলা পরিষদ চত্বরের মৎস ভবনের সামনে এ মসজিদটি নির্মানের জন্য স্থান চুরান্তভাবে নিধার্রন করা হয়েছে। সোমবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান এ মডেল মসজিদটির জায়গা সরেজমিনে পরিদর্শন করেছেন।

এসময় উপজেলা নিবার্হী কর্মকতার্ আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার সিমা, পটুয়াখালী ইসলামিক ফাউন্ডেশন উপ পরিচালক মাহাবুবুল আলম, পটুয়াখালী গনপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো.শাওন শাহারিয়ার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতার্ মো.হুমায়ুন কবির, ঘূর্নিঝড় প্রস্তুতি করন কর্মসূচী উপজেলা কর্মকতার্ মো.আসাদুজ্জামান, পটুয়াখালী গনপূর্ত বিভাগের উপ প্রকৌশলী মো.রুহল আমনি, ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রেডার্স স্বত্বাধিকারী নাসির উদ্দিন খান, পৌর কাউন্সিলর মাহাবুবুল আলম, কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সভাপতি এএম মিজানুর রহমান বুলেট, উপজেলা পরিষদের ইমাম মাওলানা মো.মাসুম বিল্লাহ (রুমি)সহ মসজিদের মুয়াজ্জিন, খাদেম ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মানের সিদ্ধান্ত নেয় সরকার। এরই ধারাবাহিকতায় কলাপাড়া উপজেলায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। এ মসজিদে থাকবে নারী ও পুরুষের জন্য ভিন্নি ভিন্ন নামাজের স্থান। ইসলামি বই বিক্রয় কেন্দ্রের লাইব্রেরী, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামি গবেষনা ও দাওয়া কার্যক্রম, হেফজ খানা।

 

এছাড়া শিশু ও গনশিক্ষা কার্যক্রম, পর্যটকদের আবাসন, হজ্ব যাত্রিদের নিবন্ধন ও ইবাদতের পাশাপাশি অনেক সামাজিক কর্মকান্ড থাকবে।

 

আর এই মসজিদে প্রতিবন্ধীদের জন্য নামাজে প্রবেশের জন্য থাকবে আলাদা র‍্যাম।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana