শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝড়ে গেলো  তিন শিক্ষার্থীর প্রাণ আইপিডিজি ডিস্ট্রিক গভর্নরকে  ফুলেল শুভেচ্ছা জানান রোটারি ক্লাব অব বরিশালের সভাপতি পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৩ লাখ টাকা জরিমানা। কলাপাড়ায় সার সরবরাহে সঙ্কট,দিশেহারা কৃষকসহ ডিলাররা। মহান শিক্ষা দিবস উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ বরিশালে কলেজছাত্র হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন র্কীতনখোলা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ পায়রা সেতু দক্ষিনাঞ্চলে মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো-ওবায়দুল কাদের বরিশালে শেবাচিমে ডিজিও বিভাগ চালু মেহেন্দীগঞ্জে ছেলের হাতে আটক বৃদ্ধা মাকে উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি
প্রধানমন্ত্রী দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছেন– পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছেন– পানিসম্পদ প্রতিমন্ত্রী

শামীম আহমেদ: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অভাবগ্রস্থ মানুষ ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন।তিনি এই মুজিববর্ষে দখলদারদের হাত থেকে ভূমি উদ্ধার করে যাদের ঘরবাড়ি নাই, মাথা গোঁজার জায়গা নাই,তাদের জন্য এ প্রকল্প গ্রহন করা হয়েছে।এটা প্রধানমন্ত্রীর একটি মহতী উদ্যোগ।

 

আজ রবিবার (২৯ আগস্ট) বেলা ১১ টার দিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,বরিশাল সদর উপজেলার ইউএনও মোঃ মুনিবুর রহমান,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মাহাবুবুর রহমান মধু,জেলা আওয়ামীলীগের সভাপতি জুয়েল আনিস উদ্দীন,মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন,বিসিসি ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আনিসুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এ সময় তিনি আরও বলেন,আপনারা মাথা গোজার জায়গা পেয়েছেন,এখন নিজেদের পায়ে দাড়ানোর চেষ্টা করুন।নিজেদের প্রচেষ্টার মাধ্যমে স্বাবলম্বী হোন।দশ বছর আগেও গ্রামে গঞ্জে হেটে গেলে পুরাতন ছেড়া কাপড় শুকাতে দেখা যেত।এখন আর সেটা দেখা যায়না। প্রধানমন্ত্রীর অক্লান্ত প্রচেষ্টায় আজ গ্রামের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে।তার সুযোগ্য নেতৃত্বে আজকে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে এসেছি।২০৩১ সালের ভিতরে আমরা মধ্যম আয়ের দেশে আসবো।২০৪০ সালের মধ্যে আমরা সমৃদ্ধশালী দেশে পৌছাবো।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন,বাংলাদেশ এখন আর তলাবীহিন ঝুড়ি না।বাংলাদেশ অর্থনৈতিক ভাবে অনেক স্বাবলম্বী হয়েছে।সে কারনেই পৃথীবীর বুকে আমাদের কদর আছে। প্রধান মন্ত্রীর নেতৃত্বে আমরা শ্রীলংকাকে ৩০০ মিলিয়ন টাকা লোন দিয়েছি।আমরা নাইজেরিয়াকে লোন দিয়েছি। যেখানে আগে আমরা বাইরের দেশ থেকে লোন নিতাম, এখন আমাদের সামর্থ হয়েছে তাই আমরা অন্যদেশকে লোন দিচ্ছি।এটা শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর একার পক্ষে বাংলাদেশকে তার লক্ষ্যবস্তুতে নিয়ে যাওয়া সম্ভব নয়।সে লক্ষ্যবস্তুতে পৌছাতে আপনাদের সহযোগিতা দরকার।আপনারা যার যার অবস্থানে থেকে যদি নিজেদের অর্থনৈতিক উন্নয়নে চেষ্টা করেন তাহলেই মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্যবস্তুতে পৌছানো সম্ভব হবে।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। পরে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে আশ্রয়ে কেন্দ্রের ৬০ জন উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana