মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
বরিশালে গণ সংহতি আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

বরিশালে গণ সংহতি আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

বরিশাল রিপোর্টঃ দুর্নীতি-লুটপাট-ফ্যাসিবাদের দুষ্টচক্র উচ্ছেদের লক্ষ্য জবাবদিহিতাপূর্ণ জনগনের গণতান্ত্রিক ক্ষমতা প্রতিষ্ঠায় সকলকে সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে গণসংহতি আন্দোলনের ১৯তম প্রতিষ্ঠা পালন করেছে বরিশাল জেলা কমিটি।

আজ (২৯ই) আগষ্ট রবিবার সকাল ১১টায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে দেওয়ান আবদুর রশিদ নীলুর নেতৃত্বে সকল গণতান্ত্রিক ও জাতীয় মুক্তিসংগ্রামের শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু বলেন, জনগনের ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রুপান্তরের লক্ষ্য গণসংহতি আন্দোলন দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের কর্তৃত্ববাদী শাসনের যাতাকলে জনগণ পিষ্ট। দেশে নূন্যতম গনতান্ত্রিক পরিবেশ নেই। মানুষের জীবন জীবিকা স্থবির হয়ে পড়েছে। স্বাস্থ্য খাতে দূর্নীতিতে সরকার চ্যাম্পিয়ন হয়েছে।

তিনি আরো বলেন, দেশের এই পরিস্থিতি পরিবর্তনে গণসংহতি আন্দোলন আগামী দিনে ইতিবাচক ভূমিকা পালন করবে। দেশের সমগ্র গণতন্ত্রকামী মানুষকে নিয়ে এই ফ্যাসিবাদি সরকারকে হটিয়ে সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচারের রাষ্ট্র কায়েম করাই আমাদের লক্ষ্য।

এসময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলার অন্যতম সদস্য আরিফুর রহমান মিরাজ, ইয়াসমিন সুলতানা, রুবিনা ইয়াসমিন, ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক সাকিবুল ইসলাম সাফিন, সহ-সভাপতি হাছিব আহমেদ সহ গণসংহতি আন্দোলনের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana